| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সুইডেনে কুরআনে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা খেলাফত মজলিসের


‘সুইডেনে কুরআনের অবমাননার মধ্য দিয়ে বিশ্বের দেড়শ’ কোটি মুসলমানর হৃদয়ে আঘাত হানা হয়েছে’

সুইডেনে কুরআনে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা খেলাফত মজলিসের


রহমত নিউজ ডেস্ক     30 June, 2023     04:54 PM    


সুইডেনে সালওয়া মোমিকা নামক এক পাপিষ্ট কর্তৃক পবিত্র ঈদুল আজহার দিন স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে পবিত্র কুরআনে কপিতে অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত আমীর মাওলানা আবদুল বাছিত আজাদ ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের।

শুক্রবার (৩০ জুন) দলের প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু স্বাক্ষরিত ঈদ শুভেচ্ছা বার্তায় নেতৃদ্বয় এ শুভেচ্ছা জানান।

নেতৃদ্বয় বলেন, পবিত্র ঈদুর আজহার দিন সুইডেনে স্টকহোমের কেন্দ্রীয় মসজিদের সামনে মহাগ্রন্থ আল-কুরআনের অবমাননার মধ্য দিয়ে বিশ্বের দেড়শ’ কোটি মুসলমানর হৃদয়ে আঘাত হানা হয়েছে। এ জন্য দোষী ব্যক্তিকে অবশ্যই দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। অন্য ধর্মের মানুষের হৃদয়ে আঘাত প্রদান কোনভাবেই মতপ্রকাশের স্বাধীনতা হতে পারে না। সুইডেনের যে আদালত ঐ পাপিষ্ঠ বক্তিকে কুরআন অবমানার মত ঘুণ্য কাজের অনুমতি দেয়েছে তাদের কর্মকান্ডও অত্যন্ত নিন্দনীয়। এর আগেও সুইডেনে ইসলাম ও কুরআন অবমাননার ঘটনা ঘটেছে। সুইডনে বারবার পবিত্র কুরআনের অবমাননা কোন ভাবেই বরদাস্ত করা যায় না। সুইডেন সরকার যদি পবিত্র কুরআন- ইসলাম বিদ্বেষী কর্মকান্ড বন্ধ করতে না পারলে সুইডেনকে কঠিন মূল্য দিতে হবে। অবিলম্বে কুরআন অবমাননাকারী পাপিষ্ঠ সালওয়া মোমিককে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে এবং সুইডেন সরকারকে বিশ্ব মুসলিমের কাছে ক্ষমা চাইতে হবে। নতুবা মুসলিম বিশ্ব সুইডেনকে বয়কট করতে বাধ্য হবে।